গ্রহণের সময় এই 5 টি বিষয় মাথায় রাখুন

আজই বছরের শেষ চন্দ্রগ্রহণ । দেশের বিভিন্ন জায়গা থেকে এই গ্রহণ দেখা যাবে। বিকেল ৫টা ২০ থেকে সন্ধ্যে ৬টা ২০ মিনিট পর্যন্ত ভারতে দেখা যাবে গ্রহণ । এর সূতককাল শুরু সকাল ৮টা ২১ মিনিটে । যদি এই সময় বাড়ির বাইরে যান, তাহলে অবশ্যই ৫টি বিষয় মাথায় রাখবেন।

তাড়াহুড়ো – সূতককালে বাড়ির বাইরে গেলে তাড়াতাড়ি করে কোনও কাজ করবেন না। তাতে কাজের ক্ষতি হতে পারে। এই সময় কোথাও যাতায়াত করতে হলে ধৈর্য্য ধরুন। আর্থিক লেনদেন ক্ষেত্রেও সংযম রাখুন।

ফুল ছেঁড়া – সূতকের সময় প্রকৃতির কোনও ক্ষতি করবেন না। যেমন গাছের ফুল ফল বা পাতা ছিঁড়বেন না। যদি তুলসী পাতার প্রয়োজন থাকে তবে সূর্যদয়ের পর ও সূতক শুরু হওয়ার আগে তা সংগ্রহ করুন। নদী এবং ঝরনা থেকেও দূরে থাকুন।

গর্ভবতীরা খেয়াল রাখুন – এই সময় গর্ভবতী মহিলাদের বাইরে যাওয়া উচিত নয়। যদি একান্তই বাইরে যেতে হয়, তাহলে নিজের পেটের বিশেষ যত্ন নিন। তাতে গর্ভস্থ শিশুর ওপরে কোনও খারাপ প্রভাব পড়বে না।

সূচালো বস্তু – এই সময় যাঁরা বাড়ির বাইরে যাবেন তাঁরা কোনওভাবেই ধারাল বা সূচালো বস্তু, যেমন কাঁচি, ছুরি, পিন ইত্যাদি ব্যবহার করবেন না। বিশেষত গর্ভবতী মহিলারা বেশি করে এটি মনে রাখুন।

উত্তেজনাপূর্ণ কাজ – সূতক থেকে গ্রহণ শেষ হওয়া পর্যন্ত অতি উত্তেজনাপূর্ণ কোনও কাজ এড়িয়ে চলাই উচিত। যেমন জিমে গিয়ে ওজন তোলা, দ্রুত গতিতে গাড়ি চালানোর মতো বিষয়গুলি একেবারেই করবেন না।

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy