মাত্র ৫ মিনিটে ১ কেজি রসুনের খোসা ছাড়াতে চান, তাহলে পড়ুন!

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ৫ মিনিটে ১ কেজি রসুনের খোসা ছাড়ানোর সহজ উপায় সম্পর্কে। রসুনের খোসা(Garlic peel) ছাড়ানো খুব কঠিন কাজ। অনেক সময় ধৈর্য্য ধরে খোসা ছাড়াতে হয়। রান্নার পরিমান বেশি হলে অনেক সময় ব্যয় হয় এই কাজে।
অনেকেই রসুনের খোসা(Garlic peel) ছাড়াতে রসুনের কোয়া থতলে নেন। কিন্তু এর থেকেও অনেক সময় পদ্ধতি রয়েছে। আসুন দেখে নেই কিভাবে সহজ পদ্ধতিতে রসুনের খোসা ছাড়াবেন। মাত্র ৫ মিনিটে আপনি নিজেই পারবেন ১ কেজি পরিমানের রসুনের খোসা ছাড়িয়ে নিতে।

প্রথমে ভালো ও পরিস্কার(Clear) রসুন বাছাই করে তার কোয়া গুলো ছাড়িয়ে নিন। এবার একটি পাত্রে জল(Water) গরম করে নিন। কুসুম গরম হয়ে গেলে তার পর এই জলে রসুনের(Garlic) কোয়া গুলো দিয়ে দিন। মনে রাখবেন জল যেন উষ্ণ গরম হয়। বেশি গরম হলে কোয়া সিদ্ধ হয়ে যেতে পারে।

এভাবে ৫মিনিট রেখে দিন। ৫মিনিট পর রসুনের কোয়া নুলে গেলে হাত দিয়ে ভালোভাবে কচলে কচলে খোসা ছাড়িয়ে নিন। ১মিনিট ধরে কচলালে দেখবেন সব খোসা ছাড়ানো হয়ে গিয়েছে। এবার রসুন(Garlic) এর কোয়া গুলো আলাদা করে নিন। ব্যাস হয়ে গেলো খোশা ছাড়ানো। কি অনেক সহজ তাই না?

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy