পকেটে মোবাইল রাখছেন? সাবধান এরফলে যেসব বিপদ হতে পারে দেখেনিন

সেলফোন ছাড়া কি আপনার একটা দিনও চলবে? তাড়াহুড়ো করার দরকার নেই মোটেই, বেশ ভেবে-চিন্তেই উত্তর দিন! আমরা প্রায় সবাই প্রবলভাবে অভ্যস্ত হয়ে পড়েছি মোবাইল ফোনের নানা সুবিধেজনক ব্যবহারে। সবাই চেষ্টা করি এই যন্ত্রটিকে নিজের খুব কাছে রাখার। বেশিরভাগ ছেলেই সাধারণত তাঁদের বুক পকেটেই রাখেন মোবাইল, এবং তার ফলে যে শরীরে মারাত্মক সব সমস্যা দেখা দিতে পারে, তা ভুলেই যান!

বিশেষজ্ঞরা বলছেন, ওয়ারলেস নেটওয়ার্কে কানেক্টেড মোবাইল বুক পকেটে রাখলে আমাদের শরীরে বেশি রেডিয়েশন প্রবেশ করে। ব্যাগে যদি মোবাইল রাখার অভ্যেস করেন, তাহলে রেডিয়েশনের পরিমাণ অন্তত দুই থেকে সাত শতাংশ কম হয়। সেলফোন থেকে প্রাপ্ত রেডিয়েশন আর টিউমার গ্রোথের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক আছে বলেও জানিয়েছেন গবেষকরা।

জানেন কি, এই ধরনের রেডিয়েশনের ফলে বদলাতে পারে আপনার ডিএনএ স্ট্রাকচার, আসতে পারে বন্ধ্যাত্ব ও হৃদয়ঘটিত নানা সমস্যাও? প্যান্টের পকেটে ফোন রাখার অভ্যেস আছে আপনার? তা হলে জেনে রাখুন, এর ফলে পেলভিক বোনের গঠনে সমস্যা আসতে পারে, কমতে পারে হাড়ের ঘনত্ব। পিঠের দিকে রেডিয়েশন যাওয়ার কারণে পিঠে ব্যথা হতে পারে। পিছনের পকেটে ফোন রাখলে কিন্তু পশ্চারেও নানা সমস্যা দেখা দেয়। তাই ফোন রাখুন নিরাপদ দূরত্বে, সুস্থ থাকুন।

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy