বলিউডের অন্যতম সফল এবং জনপ্রিয় অভিনেতা রণবীর সিং (Ranveer Singh) এখন শুধু রুপোলি পর্দায় নয়, ব্যবসাতেও সাফল্যের শিখর স্পর্শ করছেন। বলিউডের বহু তারকার মতো, রণবীরও এখন উদ্যোক্তার ভূমিকায়। মাত্র এক বছর আগে শুরু করা তাঁর স্ন্যাকস (Snacking) ব্র্যান্ডটি অভাবনীয় লাভে চলছে, যা বলিউডের ব্যবসায়িক জগতে নতুন করে আলোচনা শুরু করেছে।
রণবীরের ব্যবসার সাফল্য:
উদ্যোক্তা নিকুঞ্জ বিয়ানির সাথে হাত মিলিয়ে রণবীর সিং ২০২৪ সালে ওয়েফার ব্র্যান্ড ‘সুপারইউ’ (SuperV) বাজারে নিয়ে আসেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মাত্র এক বছরে এই ব্র্যান্ডটি মাত্র চারটি পণ্য নিয়ে ১০০ কোটি টাকার আয়ের সীমা অতিক্রম করেছে। এই দ্রুত সাফল্য বলিউড মহলকে অবাক করেছে।
কোম্পানি শুরুর প্রথম ৯০ দিনের মধ্যেই ‘সুপারইউ’-এর ১.৬ মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছিল, যা বাজারে তাদের অবস্থানকে দ্রুত শক্তিশালী করে। ক্রিয়েটিভ স্ন্যাকসের চাহিদা থাকায় বর্তমানে ব্র্যান্ডটি প্রতি মাসে ২৫-৩০ শতাংশ হারে বৃদ্ধি পাচ্ছে।
-
লক্ষ্যমাত্রা: নতুন মাল্টিগ্রেন প্রোটিন চিপস লঞ্চ করে ‘সুপারইউ’ আগামী পাঁচ বছরে ৫০০ কোটি টাকা আয়ের লক্ষ্যমাত্রা রেখেছে।
-
বিনিয়োগ: ডিসেম্বর ২০২৪-এ ‘সুপারইউ’ জিরোধার রেইনম্যাটার ক্যাপিটাল থেকে বিনিয়োগ পেয়েছে, যা ব্যবসার পরিধি বাড়াতে সাহায্য করবে।
রণবীর সিং এই প্রসঙ্গে বলেছেন, “আমাদের লক্ষ্য হলো স্বাস্থ্যের কথা মাথায় রেখে প্রোটিন সমৃদ্ধ স্ন্যাকস সরবরাহ করা, যাতে মানুষ কোনো ভয় ছাড়াই এটি উপভোগ করতে পারে। এটি প্রোটিন সমৃদ্ধ স্ন্যাকসকে মূলধারায় নিয়ে আসার দিকে একটি বড় পদক্ষেপ।”
রণবীরের অন্যান্য ব্যস্ততা:
ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি রণবীর সিং বর্তমানে তাঁর আসন্ন সিনেমা ‘ধুরন্ধর’-এর প্রচারের প্রস্তুতি নিচ্ছেন। আদিত্য ধরের এই অ্যাকশন-এন্টারটেইনার ছবিতে অর্জুন রামপাল, সঞ্জয় দত্ত, মাধবন এবং অক্ষয় খান্নার মতো তারকারা অভিনয় করেছেন। ছবিটি ২০২৫ সালের ৫ ডিসেম্বর মুক্তি পাবে। ব্যক্তিগত জীবনে, ২০১৮ সালে দীপিকা পাড়ুকোনকে বিয়ে করা রণবীর সম্প্রতি কন্যাসন্তানের বাবা হয়েছেন।