ডিজিটাল বিনোদনের জগতে এল এক নতুন চমক। আঞ্চলিক গল্প এবং জাতীয় দৃষ্টিভঙ্গির মেলবন্ধন ঘটাতে এবার বাংলায় এই প্রথমবার ‘মাইক্রো সিরিজ’-এর উদ্যোগ নিল ওটিটি প্ল্যাটফর্ম স্টারফেলিক্স। এই নতুন ধারার কনটেন্ট নিয়ে এসেছে মোজোটেল এন্টারটেইনমেন্টস অ্যান্ড ডিস্ট্রিবিউশন (Mojotel)।
এর আগে হিন্দিতে একতা কাপুরকে এই ধরনের মাইক্রো ড্রামা নিয়ে আসতে দেখা গেলেও, বাংলায় এই প্রথমবার দুই সংস্থার হাত ধরে মুক্তি পাচ্ছে দুটি গা ছমছমে রহস্য সিরিজ: ‘ফ্লোর লেফট’ এবং ‘দ্য লাস্ট নক’। আগামী ২০ অক্টোবর থেকে দর্শকরা স্টারফেলিক্স ওটিটি অ্যাপে এই সিরিজ দুটি দেখতে পাবেন।
ফ্ল্যাট ভাড়ার আড়ালে রহস্য: ‘ফ্লোর লেফট’
‘ফ্লোর লেফট’ সিরিজটির কেন্দ্রীয় চরিত্রে আছেন অভিনেত্রী বৈশাখী দাম এবং কর্না চক্রবর্তী। গল্পের পটভূমিকায় দেখা যায়, একজন মহিলা একটি ফ্ল্যাট ভাড়া নিতে চান। কিন্তু তাঁর উদ্দেশ্য নিছক ফ্ল্যাট ভাড়া করা নয়, বরং তিনি দেখতে চান যে তাঁর আসার আগেই সেই ফ্ল্যাটে কেউ রয়েছে কি না, যাকে দেখা যাচ্ছে না! গা ছমছমে এই ফ্ল্যাট ভাড়ার রহস্য উন্মোচন হবে ২০ অক্টোবর।
অন্ধকারে ফিসফিসানি: ‘দ্য লাস্ট নক’
অন্যদিকে, ‘দ্য লাস্ট নক’ ড্রামাতেও রয়েছে শ্বাসরুদ্ধকর থ্রিলার। নিশা নামের একজন ফ্রিলান্স ইলাস্ট্রেটর রাতের অন্ধকারে নিজের দরজায় কারোর নক করার শব্দ শুনতে পায়। কিন্তু দরজা খুলতেই দেখা যায়, বাইরে কেউই নেই! নিশা আতঙ্কিত হয়ে পড়ে। তবে কি কেউ তার কানের কাছে ফিসফিস করে কিছু বলে চলে গেল? এর পরের অংশ জানতে হলে দেখতে হবে এই মাইক্রো সিরিজটি।
আঞ্চলিক গল্পের শক্তি: মোজোটেল ও স্টারফেলিক্স-এর ভাবনা
এই নতুন উদ্যোগ প্রসঙ্গে এহেসাস কাঞ্জিলাল (সিইও ও সহ-প্রতিষ্ঠাতা, মজোটেল এন্টারটেইনমেন্টস অ্যান্ড ডিস্ট্রিবিউশন) বলেন, “সিনেমা এমন এক ভাষা যা সীমান্ত ছাড়িয়ে মানুষকে একত্র করতে সক্ষম। ডিজিটাল প্ল্যাটফর্ম এই গল্পগুলোকে আরও দূর পর্যন্ত পৌঁছে দিতে সাহায্য করেছে। এই সহযোগিতার মাধ্যমে আমরা আঞ্চলিক গল্প, কণ্ঠ ও সাংস্কৃতিক গল্পকে জাতীয় দৃষ্টিভঙ্গির সঙ্গে একই মঞ্চে আনতে চাই।”
সুমনা কাঞ্জিলাল (প্রযোজক ও প্রতিষ্ঠাতা, মজোটেল এন্টারটেইনমেন্টস অ্যান্ড ডিস্ট্রিবিউশন) বলেন, “মোজোটেলে আমাদের লক্ষ্য সবসময় এমন কনটেন্টকে সামনে আনা যা হৃদয় থেকে কথা বলে। স্টারফেলিক্সের সঙ্গে যুক্ত হয়ে আমরা ভারতের সাংস্কৃতিক ঐশ্বর্যকে আরও জোরালোভাবে তুলে ধরতে পারব।”
মহারাষ্ট্রের প্রতিষ্ঠিত প্রযোজক হারিস খান (স্টারফেলিক্স ওটিটি) বলেন, “আমরা বিশ্বাস করি ভারতের আসল শক্তি তার সাংস্কৃতিক বৈচিত্র্যে। এই যাত্রার লক্ষ্য হল ভারতের ‘ইউনিটি ইন ডাইভার্সিটি’-কে উদযাপন করা। মোজোটেলের সঙ্গে হাত মেলানোর মাধ্যমে বাংলা, উত্তর-পূর্ব ও অন্যান্য অঞ্চলের গল্পগুলোও মূলধারার কনটেন্টের সঙ্গে সমান মর্যাদায় দর্শকের কাছে পৌঁছাবে।”