ডিসেম্বর মাসের ২ তারিখ থেকে লাগাতার বিমান বাতিল এবং বিলম্বের জেরে যাত্রীদের চরম ভোগান্তির মুখে পড়ার পর অবশেষে বৃহস্পতিবার IndiGo-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (CEO) পিটার এলবার্স প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন।
পিটার এলবার্স স্বীকার করেছেন যে, ডিসেম্বর ৫ তারিখে এয়ারলাইনটি ফ্লাইট বিপর্যয়ের সবচেয়ে গুরুতর প্রভাব অনুভব করেছে। ওই দিন তাদের দৈনিক ফ্লাইটের অর্ধেকেরও বেশি, অর্থাৎ এক হাজারেরও বেশি ফ্লাইট বাতিল হয়েছে।
জানা গেছে, ডিসেম্বর ২ তারিখ থেকে ইন্ডিগো এয়ারলাইন্স মোট ১,০০০-এরও বেশি ফ্লাইট বাতিল করেছে এবং আরও অনেক ফ্লাইট বিলম্বিত হয়েছে। এই বিশাল সংখ্যক ফ্লাইট বাতিলের কারণে দেশের বিমানবন্দরগুলিতে চরম বিশৃঙ্খলা ও উত্তেজনা সৃষ্টি হয়।
সিইও এলবার্স এই ব্যাপক ব্যাঘাতের জন্য গভীর দুঃখ প্রকাশ করেছেন এবং যাত্রীদের কাছে ক্ষমা চেয়েছেন। তবে ঠিক কী কারণে এই বিপুল সংখ্যক ফ্লাইট বাতিল হলো, সেই বিষয়ে বিস্তারিত কোনো তথ্য তিনি দেননি। এই বিপর্যয় দেশের অন্যতম বৃহৎ বিমান পরিষেবা প্রদানকারী সংস্থার ব্যবস্থাপনা এবং পরিচালন ক্ষমতা নিয়ে গুরুতর প্রশ্ন তুলেছে।