আপনার ত্বকের বলিরেখা দূর করে নারকেল তেল ব্যবহার করবেন যেভাবে, দেখেনিন

কম বয়সে মুখে বলিরেখা পড়া নিয়ে অনেকেই অস্বস্তিতে ভোগেন। তবে এর সমাধান পাওয়া কঠিন। দিন দিন যত জীবনযাপনের পদ্ধতি বদলাচ্ছে, ততই তার প্রভাব পড়ছে ত্বক, চুলের উপরে। তার উপরে এখন শীতকাল। এ সময় দূষণের সমস্যা বাড়ে। ত্বকের উপরও তার প্রভাব পড়ে। সব মিলে ত্বক যেমন শুষ্ক হয়ে যায়, তেমন নানা ধরনের দাগ, বলিরেখা দেখা দেওয়ার প্রবণতা বেড়ে যায়।

ত্বকের বলিরেখা দূর করতে অনেকেই নানা ধরনের ক্রিম ব্যবহার করেন।  কিন্তু ঘরোয়া একটি উপাদান অনেক বেশি যত্নে রাখতে পারে ত্বককে। সেটা হলো নারকেল তেল।

যেভাবে ব্যবহার করবেন নারকেল তেল-

১. নারকেল তেল ব্যবহার করা যায় সাধারণ ক্রিমের মতো করে। যে সব সময়ে মুখে ক্রিম মাখেন, সে সময়ে ক্রিম না মেখে নারকেল তেল মেখে নিতে পারেন। মাখার আগে ভালো ভাবে মুখ ধুয়ে পরিষ্কার করে নিতে হবে।

২. মেক আপ তোলার সময়েও ব্যবহার করতে পারেন নারকেল তেল। একটি তুলোর মধ্যে সামান্য নারকেল তেল নিয়ে, তা দিয়ে মুখ মুছে নিন। তাড়াতাড়ি মেক আপ উঠবে, ত্বকও পুষ্টি পাবে।

৩. গ্লিসারিন আর নারকেল তেল মিশিয়ে ফেশিয়াল মিস্ট বানিয়ে নিতে পারেন। মুখ ধোয়ার পর আলতো ভাবে মেখে নিতে পারেন সেটাই। এতে বলিরেখার সমস্যা তো যাবেই, ত্বক শুকিয়ে যাওয়ার বা গাল ফাটার মতো সমস্যাও কমবে।bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy