উঠতে-বসতে অপমান করেন স্ত্রী? এমন সমস্যায় কি করণীয় জেনেনিন

বিবাহিত জীবনে ভালোবাসা, পারস্পরিক বিশ্বাস কমলে চলবে না। অন্যথায় অগোচরেই পালিয়ে যাবে ভালোবাসা। তখন হাজার চেষ্ঠা করেও তা ফেরানো সম্ভব হয় না। বরং একে অপরের মধ্যে বাড়তে থাকে দূরত্ব। ঠিক সময়ে হাল না ধরলে সম্পর্ক বিচ্ছেদের দোরগোড়ায় পৌঁছে যেতে পারে। তবে কিছু নারী বিষয়টা বুঝেও না বোঝার ভান করেন। তাতে ভালোবাসা উবে যায়।

তাই আপনার স্ত্রীর মধ্যে যদি এই অভ্যাস থাকে, দ্রুত সাবধান হন। চেষ্টা করুন এই টিপসগুলোর সাহায্যে তাকে শুধরে নেবার। আশা করছি আপনি সাফল্য পেলেই তিনি নিজেকে বদলে ফেলবেন।

কথা

আপনি কি স্ত্রীর সব কথা শোনেন? তার সব দাবি মেনে নেন? উত্তর হ্যাঁ হলে মুশকিল। কারণ আপনার এই ভুলের জন্যই তিনি ধীরে ধীরে উদ্ধত হয়ে উঠেছেন। সবার প্রথমে নিজের ভুল শোধরান। তিনি আপনাকে কথা শোনালে বিষয়টা নিয়ে কথা বলুন। বুঝিয়ে বলুন আপনার মানসিক সমস্যার কথা। আশা করছি, এই কথা শোনার পরই স্ত্রীর মতিগতি বদলে যাবে।

ভালোবাসা

বিয়ের বয়স বাড়লে অনেক সময় সম্পর্কে ভালোবাসা থাকে না। তখন নারীরা স্বামীর ওপর অকারণে চিৎকার করতে থাকেন। তাই সবার প্রথমে বোঝার চেষ্টা করুন স্ত্রীর মধ্যে আদৌ ভালোবাসা রয়েছে কিনা। আর সব বিষয় খতিয়ে দেখার পর যদি দেখেন তার মনে ভালোবাসা নেই, তাহলে ঝটপট ভালোবাসা বাড়ানোর কাজে লেগে পড়ুন। সেক্ষেত্রে তাকে একটু বেশি সময় দিন। তাকে ভালো ভালো কথা বলুন। তাতেই পরিস্থিতি হাতের নাগালে চলে আসবে।

প্রেমিকা কি বোনের বুদ্ধিতে চলে? জেনে নিন ৫ টিপসপ্রেমিকা কি বোনের বুদ্ধিতে চলে? জেনে নিন ৫ টিপস
মতামত

ব্যক্তিত্বে দৃঢ়তা না থাকলে স্ত্রী সব কথা এড়িয়ে যাবেন। তাই ব্যক্তিত্বে কিছুটা দৃঢ়তা আনতে হবে। তাকে কোনও পরামর্শ দেওয়ার সময় কনফিডেন্স নিয়ে কথা বলুন। আপনার কথার বিরুদ্ধে কিছু বললেও নিজের স্বপক্ষে যুক্তি দিন।

নীরবতা

নানা ভাবে বোঝানোর পরও স্ত্রী উদ্ধত আচরণ করতে পারেন। এমন পরিস্থিতির সম্মুখীন হলে চুপ মেরে যান। তিনি কথা বলতে এলেও আপনি থাকবেন স্পিকটি নট। ব্যস তাতেই স্ত্রী ভুল বুঝতে পারবেন। নিজেকে বদলে ফেলতেও চাইতে পারেন।

বিশেষজ্ঞ

অনেক সময় উদ্ধত আচরণের বীজ লুকিয়ে থাকে মস্তিষ্কের অনেক গভীরে। সেই জায়গায় পৌঁছানো আপনার আমার কাজ নয়। দ্রুত বিশেষজ্ঞের পরামর্শ নিন। তার কাছে সমস্যার কথা খুলে বলুন। তিনি যে পরামর্শ দেবেন, মেনে চলুন।

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy