দেখে নিন কীভাবে ঘর পরিষ্কার করতে ব্যবহার করবেন খবরের কাগজ

যতই ডিজিটাল মিডিয়ার দাপট বাড়ুক না কেন, এখনও অনেকের বাড়িতেই একটা বা দু’টা করে খবরের কাগজ আসে। ফলে প্রতি দিন একটা-দু’টা করে কাগজ জমতে জমতে দুই-আড়াই মাস অন্তর অন্তর তা বিক্রি করে দিতে হয় কেজি দরে। কিন্তু এই কাগজ যে আপনার ঘর পরিষ্কারের কাজে লাগতে পারে, জানেন কি? দেখে নিন কীভাবে ঘর পরিষ্কার করতে ব্যবহার করবেন খবরের কাগজ।

১) বাড়িতে পোষ্য থাকলে তার টয়লেট বাক্সের নীচে খবরের কাগজ পেতে রাখুন। রোজ পরিষ্কার করতে হবে না।

২) বাড়ির দরজা-জানলা পরিষ্কারের জন্য শুকনো কাপড়ের বদলে ব্যবহার করুন খবরের কাগজ। পরিষ্কারের পর আপনাকে আলাদা করে ধোওয়ার ঝামেলা পোহাতে হবে না। শুকনো কাগজ দিয়ে পরিষ্কার করলে জানলার ভিজে ভাবও কাগজ টেনে নেয়। একইভাবে এই কাগজ দিয়েই গাড়িও পরিষ্কার করতে পারেন আপনি।

৩) স্যান্ডউইচ বা পাউ রুটি সেঁকা হয়ে গেলে অনেক সময় টুকরো লেগে ওভেন বা গ্রিল নোংরা হয়ে যায়। পরিষ্কার করার সময় না থাকলে প্রথমে ওভেন বা গ্রিল ঠান্ডা করুন। তারপর জল দিয়ে ধুয়ে খবরের কাগজে ঘষে নিন। পরিষ্কার হয়ে যাবে। একইভাবে বারবিকিউয়ের ক্ষেত্রেও খবরের কাগজ দিয়ে পরিষ্কার করা যায়। চার-পাঁচটা কাগজ রেখে তার উপর জল স্প্রে করুন গ্রিল রাখুন। তারপর উপরে খবরের কাগজ দিয়ে মিনিট ১৫ রাখুন। যখন জল শুকিয়ে যাবে, শুকনো কাপড় দিয়ে গ্রিল পরিষ্কার করে নিন।

৪) অনেক সময়ে বাবল র‍্যাপার দিয়ে জিনিসপত্র প্যাক করা সম্ভব হয়ে ওঠে না। তখন খবরের কাগজে জিনিসপত্র মুড়ে রাখা যেতে পারে। জিনিসে ধুলোও পড়ে না।

৫) তাকের উপর আচ্ছাদন হিসেবে কাগজ ব্যবহার করা যেতে পারে। রান্নাঘর বা বইয়ের তাকে কাগজ পেতে তার উপর বই বা জিনিসপত্র রাখতে পারেন। আলমারির তাকেও কাগজ পেতে জামাকাপড় রাখতে পারেন।

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy