অনিয়মিত ঋতুস্রাবের সমস্যা? তাহলে জেনেনিন কি করবেন

অনিয়মিত ঋতুর (পিরিয়ড) সমস্যা যে কোনও বয়সের মহিলাদের মধ্যেই দেখা যায়। বিশেষ করে যাঁরা অবিবাহিত, তাঁদের মধ্যে বেশি দেখা যায় এই সমস্যা। অনিয়মিত ঋতুস্রাবের কারণে সন্তান ধারণে সমস্যা-সহ আরও নানা রকমের শারীরিক সমস্যা হতে পারে। কিন্তু কী করবেন? জেনে নিন অনিয়মিত পিরিয়ডকে নিয়মিত করা ২টি দুর্দান্ত ঘরোয়া কৌশল বা টোটকা। দুটোর মধ্যে যে কোনও একটি মাত্র ১ মাস পালন করুন। অনিয়মিত ঋতুস্রাবের সমস্যা চিরকালের জন্য মিটে যাবে।

প্রথম টোটকা:

বহু গুণ সম্পন্ন এই আদা কেবল সর্দি কাশি সারাতেই কাজে লাগে না, পিরিয়ডকে নিয়মিত করতেও এর জুড়ি মেলা ভার। কী ভাবে ব্যবহার করবেন এই আদা?

১ কাপ জল নিন। এতে ১ চা চামচ মহি আদা কুচি ৫ থেকে ৭ মিনিট ফুটিয়ে নিন। এর সঙ্গে সামান্য চিনি বা মধু যোগ করুন। এই পানীয়টি দিনে ৩ বার করে খাবার খাওয়ার পর খান। এই ভাবে এই মিশ্রণটি নিয়মিত ১ মাস খেতে পারলে অনিয়মিত ঋতুস্রাবের সমস্যা সহজেই দূর হবে।

দ্বিতীয় টোটকা:

ঋতুস্রাবকে নিয়মিত করতে দারুচিনি আর একটি কার্যকরী উপাদান। এই দারুচিনি ব্যবহার করে ঋতুকালীন ব্যথা থেকেও মুক্তি পাওয়া সম্ভব। কী ভাবে ব্যবহার করবেন দারুচিনি?

এক গ্লাস দুধে আধা চামচ দারুচিনির গুঁড়ো যোগ করুন। এর সঙ্গে মধু দিতে পারেন। এই মিশ্রণ পান করুন ৪ থেকে ৫ সপ্তাহ। অনিয়মিত ঋতুস্রাবের সমস্যা কেটে যাবে। এ ছাড়াও খেতে পারেন দারুচিনির চা বা প্রতিদিন এক টুকরো করে দারুচিনি চিবিয়ে খেতে পারলেও উপকার পাবেন।bs

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy