তিন ঘরোয়া টোটকায় দীর্ঘস্থায়ী হবে নেইলপলিশের রং, জেনেনিন

পোশাকের রঙের সঙ্গে রং মিলিয়ে নখে নেইলপলিশ লাগাতে পছন্দ করেন নিশ্চয়ই। দেখা যায় অনেক শখ করে নখে পছন্দের রং লাগিয়েছেন। অথচ দু’দিন যেতে না যেতেই নখ থেকে নেলপালিশ উধাও। নতুন করে আবার নেইলপলিশ লাগাতে হয়। নেইলপলিশ রং উঠে গেলে হাতের সৌন্দর্যও ব্যাহত হয়। অনেকেই এ ধরনের সমস্যায় পড়েন।
তবে কয়েকটি নিয়ম মেনে চললে নেইলপলিশের রং অনেক দিন পর্যন্ত থেকে যাবে নখে। চলুন তবে জেনে নেয়া যাক তিনটি ঘরোয়া টোটকা, যা মেনে চললে দীর্ঘস্থায়ী হবে নেইলপলিশের রং-

ভেজা নখে নেইলপলিশ লাগাবেন না

নখ ভিজে থাকলে নেইলপলিশের রং বসতে চায় না। নেইলপলিশ লাগানোর আগে ভালো করে হাত ধুয়ে মুছে শুকনো করে নিন। ভেজা নখে যদি নেইলপলিশ লাগান, সেক্ষেত্রে এক-দু’দিন পর থেকেই নেইলপলিশ উঠতে শুরু করবে।

মোটা করে নেইলপলিশ লাগাবেন না

অনেকের ধারণা, পুরু করে নেইলপলিশ লাগালে বোধ হয় অনেক দিন থাকবে। এ ধারণা সম্পূর্ণ ভ্রান্ত। মোটা করে নেইলপলিশ লাগানোর পরিবর্তে হালকা করে নেইলপলিশ লাগান। এতে নেইলপলিশের রং বজায় থাকবে অনেক দিন পর্যন্ত।

প্রাকৃতিক ভাবে নেইলপলিশ শুকিয়ে নিন

নেইলপলিশ লাগানোর পর অনেকেই তা শুকিয়ে নেন বৈদ্যুতিক পাখার হাওয়ায়। এতে তাৎক্ষণিক ভাবে শুকিয়ে গিয়েছে মনে হলেও, আসলে ভেতরে কাঁচা থেকে যায়। ফলে জল লাগলে বা জামাকাপড়ে ঘষা লেগে নেইলপলিশ উঠে যায় সহজেই। তাই নেইলপলিশ লাগিয়ে বাইরের প্রাকৃতিক হাওয়ায় শুকিয়ে নিন। রং বজায় থাকবে দীর্ঘ দিন।TS

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy