প্রথম দেখাতেই সঙ্গীর মনে পাকাপাকি ভাবে জায়গা করে নিতে মেনে চলুন এই টোটকা, দেখেনিন একঝলকে

বেশ কিছু দিন ডেটিং অ্যাপ বা অনলাইনে কথা হওয়ার পর প্রতিটি সম্পর্কের জন্যই প্রথম দেখা বিশেষ গুরুত্বপূর্ণ। অনেকেই এই বিশেষ দিনটিকে নিয়ে নানা রকম পরিকল্পনা করে থাকেন।
কারণ, প্রথম দেখাতে সবাই প্রেমে না পড়লেও সঙ্গীর মনে একটু হলেও জায়গা করে নেয়া যায়। প্রথম বার মনের মানুষের সঙ্গে দেখা করতে গেলে অনেকেরই মনে ভয়, সঙ্কোচ বা অস্বস্তি থাকে। কিন্তু তা সত্ত্বেও সঙ্গীর মনে পাকাপাকি ভাবে জায়গা করে নিতে গেলে কিছু জিনিস মাথায় রাখতেই হয়।

স্বচ্ছন্দ বোধের কথা মাথায় রাখুন
আপনার সঙ্গীর যাতে কোনো অসুবিধা না হয় তা দেখার দায়িত্ব আপনার। প্রথম বার দেখা করতে যাওয়ার আগে জেনে নিন তার পছন্দ-অপছন্দ। কোনো বিষয়ে তাকে জোর না করে প্রথম দিন তার পছন্দকেই গুরুত্ব দিন।

ভালোবাসার আগে বন্ধুত্ব
আপনি যার সঙ্গে দেখা করতে যাচ্ছেন তার সঙ্গে আগে থেকেই বন্ধুত্ব থাকে, তা হলে কথা বলতে সুবিধা হয়। এ ছাড়াও যে কোনো সম্পর্কের ভিত মজবুত হয় বন্ধুত্ব থেকেই। তাই সম্পর্কে জড়ানো মানেই বন্ধুত্ব নষ্ট করা নয়।

দিনটিকে বিশেষ করে তুলুন
প্রথম দেখাতেই যদি মনের কথা বলে দিতে হয়, সে ক্ষেত্রে কিছু জিনিস মাথায় রাখা জরুরি। সঙ্গীর মনের কথা বুঝে এমন ভাবে প্রস্তাব দিন যেন তিনি সেই প্রস্তাব নাকচ করতে না পারেন। তাও যদি বিমুখ হতেই হয় তবু নিজের ব্যবহারে বদল আনবেন না। সহজ এবং স্বাভাবিক ভাবেই কথা বলুন।

সঙ্কোচ কাটিয়ে উঠুন
নিজের আত্মবিশ্বাস ধরে রাখার চেষ্টা করুন। টেনশন করে বেশি কথাও যেমন বলবেন না, তেমন একদম কম কথাও বলবেন না। একেবারে হালকা মেজাজে, শান্ত হয়ে কথা বলুন।

Related Posts

© 2024 Tips24 - WordPress Theme by WPEnjoy