চাকরির খবর: ৬৩৪ টি সরকারি চাকরি, যোগ্যতা মাধ্যমিক, বেতন ১৪,৫০০ টাকা

Students after NDA Exam over at Post Graduate Government College for Girls in Sector 11 of Chandigarh on Sunday, September 18 2016. Express Photo by Sahil Walia *** Local Caption *** Students after NDA Exam over at Post Graduate Government College for Girls in Sector 11 of Chandigarh on Sunday, September 18 2016. Express Photo by Sahil Walia

পোস্ট অফিসের শূন্যপদে চলছে নিয়োগ, রইল আবেদন করার নিয়ম ও পদ্ধতি

সম্প্রতি ভারতীয় ডাক বিভাগে নতুন লোক নিয়োগের বিষয়ে একটি বিজ্ঞপ্তি বের হয়েছে। নতুন বিজ্ঞপ্তি অনুসারে হিমাচল পোস্টাল সার্কেলে মোট ৬৩৪ টি শূন্যপদে নিয়োগ করা হবে নতুন লোক। পদ গুলি হলো গ্রামীণ ডাক সেবক সহ ব্রাঞ্চ পোস্টমাস্টার, অ্যাসিস্টটেন্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার।

আবেদনের শেষ তারিখ: নতুন এই পদে চাকরির জন্য আবেদন করা যাবে আগামী ৬ নভেম্বর ২০২০ তারিখ পর্যন্ত।

যোগ্যতা: ১৮ থেকে ৪০ বছরের মধ্যে যেকোনো ব্যক্তি এই পদের জন্য আবেদন করতে পারবে। তবে তফসিলি ও তফসিলি উপজাতিদের জন্য রয়েছে বয়সের ছাড়। আর এই পদ গুলিতে আবেদনের জন্য চাকরি প্রাথীকে অবসসই মাধ্যমিক পাশ হতে হবে। সেই সাথে চাকরি প্রাথীদের হিন্দি ভাষা জানা আবশ্যক। এই পদের জন্য কোনও লিখিত পরীক্ষা নেওয়া হবে না।

দশম শ্রেণীতে পাওয়া নম্বরের ভিত্তিতেই নির্ধারণ করা হবে প্রাথীর যোগ্যতামান। আবেদনকারীর অবসসই বেসিক কম্পিটার নলেজ থাকা প্রয়োজন।

বেতন: পদ অনুযায়ী বেতন নির্ধারিত থাকবে ১০,০০০ থেকে ১৪,৫০০ টাকা পর্যন্ত।