অভিযোগ প্রমাণিত হলে অনুরাগের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করব: তাপসী

বলিউডের পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুধ্যে সম্প্রতি বাঙালি অভিনেত্রী পায়েল ঘোষ যৌন হেনস্থার অভিযোগ করেছেন। আর এবার সেই অনুরাগের পাশেই দাঁড়ালেন। অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘মনমর্জিয়া’ ছবির অভিনেত্রী তাপসী পান্নু।তিনি আত্মবিশ্বাসের সাথে বলেছেন যে অনুরাগ এরকম হতেই পারে না।

এই প্রসঙ্গে তাপসী বলেছেন ‘যদি অনুরাগের দোষ প্রমাণ হয় তাহলে আমিই প্রথম ব্যক্তি হিসাবে ওর সঙ্গে আজীবনের জন্য সম্পর্ক ছিন্ন করব। কিন্তু তদন্তটা নিরপেক্ষ হতে হবে এবং শেষ হওয়ার অপেক্ষা করতে হবে। তা হলে মিটু আন্দোলনের পবিত্রতাটাও রক্ষা করা কি সম্ভবপর হবে? তা না হলে বাস্তবেই হেনস্থার শিকার অনেকে সুবিচার পাবে না। মেয়েদের কখনই উচিত নয় এই আন্দোলনটা দিকভ্রষ্ট করে দেওয়া। কাউকে নিগ্রহ করবার ক্ষমতাটা আসলে লিঙ্গ নির্দিষ্ট হয় না।

তিনি আরো বলেন ‘মহিলাদের প্রতি প্রচুর শ্রদ্ধা আছে অনুরাগের। তাকে কখনো খারাপ কথা বলতে শুনিনি। এমনকি যে ওর সঙ্গে প্রকাশ্যে খারাপ আচরণ করেছে, তাদের সঙ্গেও নয়। বিরল কয়েকটি ক্ষেত্রের মধ্যে তিনিও পড়েন, যার পুরুষ ও মহিলা ক্রু-এর সংখ্যা সমান। যদি কেউ হেনস্থা হয়ে থাকে, তাহলে তদন্ত হোক। প্রকৃত সামনে আসুক।

শুধু তাপসী পান্নু নন অনুরাগের পাশে দাঁড়িয়েছেন তার দুই প্রাক্তন স্ত্রী আরতি ও কালকি। দুজনেই তাদের প্ৰাক্তন স্বামী সম্পর্কে পোস্ট করে লিখেছেন মেয়েদের সম্মান দিতে খুব ভালোভাবে জানেন অনুরাগ। তিনি নিজে একজন নারীবাদী।

শুধু তাপসী ও অনুরাগের স্ত্রী নয় অনুরাগের পাশে দাঁড়িয়েছেন হুমা কুরেশি, স্বরা ভাস্কর, টিসকা চোপড়ারাও।