সর্বোচ্চ আয়ের ঘরে বলিউডের যে ৮সিনেমা, জেনেনিন

বলিউড দর্শকদের অনেক সুপারহিট সিনেমা উপহার দিয়েছে। কিন্তু তার মধ্যেও বেশ জনপ্রিয় কয়েকটি সিনেমা। যেগুলি বক্সঅফিসে কোটি কোটি টাকা আয় করেছে। আসুন তাহলে জেনে নেওয়া যাক-

১-পদ্মাবত
দীপিকা পাড়ুকোন-রণবীর সিং-শহীদ কাপুর অভিনীত ‘পদ্মাবত’ সিনেমাটি বেশ সমালোচনার মুখে পড়লেও বক্সঅফিসে ২৮২ দশমিক ২৮ কোটি টাকা আয় করেছিল।

২-বাজিরাও মাস্তানি
দীপিকা পাড়ুকোন-প্রিয়াঙ্কা চোপড়া-রণবীর সিং অভিনীত ‘বাজিরাও মাস্তানি’ সিনেমাটি বেশ প্রশংসা অর্জন করেছিল। এমনকি বক্সঅফিসে ১৮৩ দশমিক ৭৫ কোটি টাকা য়য় করেছিল এই সিনেমাটি।

৩-কেশরী
অক্ষয় কুমার অভিনীত ‘কেশরী’ সিনেমাটি দর্শকদের নজর করেছিল। এই সিনেমায় অক্ষয়কে অন্যরকম ভাবে দেখা গিয়েছে। বক্স অফিসেও ভালো ব্যবসা করেছিল সিনেমাটি। জানা যায়, বক্সঅফিসে ১৫১ দশমিক ৮৭ কোটি টাকা অর্জন করেছে ‘কেশরী’।

৪-কলঙ্ক
২০১৯সালের ১৭এপ্রিল মুক্তি পাওয়া ‘কলঙ্ক’ সিনেমাটি বক্সঅফিসে ৮০ দশমিক ৩ কোটি টাকা আয় করেছিল। বেশ প্রশংসাও কুড়িয়েছিল সিনেমাটি।

৫-যোদ্ধা আকবর
হৃত্তিক রোশন ও ঐশ্বরিয়া রাই অভিনীত ‘যোদ্ধা আকবর’ সিনেমাটি সেসময় দর্শকদের নজর করেছিল। ছবিটি ভালো ব্যাবসাও করেছিল। জানা যায়, বক্সঅফিসে ৫৬ দশমিক ৪ কোটি টাকা আয় করেছে সিনেমাটি।

৬-দেবদাস
শাহরুখ খান-ঐশ্বরিয়া রাই ও মাধুরী দীক্ষিত অভিনীত ‘দেবদাস’ সিনেমাটি নজর কেড়েছে দর্শকদের। ২০০২সালে মুক্তি পাওয়া এই সিনেমাটি বক্সঅফিসে ৪১ দশমিক ৬৫ কোটি টাকা আয় করেছে।

৭-লগন
আমির খান অভিনীত ‘লগন’ সিনেমাটি মুক্তির পর বেশ বাণিজ্যিক সফলতা অর্জন করে। ২০০১ সালে ১৫জুন মুক্তি পাওয়া এই সিনেমাটি বক্স অফিসে ব্যবসা করেছে ৩৪ দশমিক ৩০ কোটি টাকা।

৮-লুটেরা
২০১৩সালের ৫জানুয়ারি মুক্তি পায় ‘লুটেরা’। বেশ প্রশংসা কুড়িয়েছিল সিনেমাটি। সেই সঙ্গে ব্যাবসাও করেছিল বেশ ভালো। জানা যায়, বক্সঅফিসে ২৮ দশমিক ৮৬ কোটি টাকা আয় করেছে এই সিনেমাটি।