OMG! ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪০০০, ভারতের করোনা পরিস্থিতি খারাপের দিকেই

করোনা ক্রমশ ধারণ করছে ভয়ানক রূপ। প্রতি দু দিন অন্তর এখন আক্রান্ত হচ্ছে দেশের ১ লক্ষ মানুষ। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৭৩৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৮৫৩ জনের। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ লক্ষ ৫০ হাজার ৭২৪ জন। হাসপাতালে চিকিৎসা চলছে ৫লক্ষ ৬৭ হাজার ৭৩০ জনের। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন ১১ লক্ষ ৪৫ হাজার ৬৩০জন। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৭ হাজার ৩৬৪ জন। দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৬৪.৫২ শতাংশ।

শুরু থেকেই মহারাষ্ট্র সংক্রমণের শীর্ষে রয়েছে। ইতোমধ্যে সেখানে চার লাখ ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা। দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে মোট আক্রান্ত দু’লাখ ৪৫ হাজার ৮৫৯ জন। গত কয়েক দিন ধরে রোজ প্রায় দশ হাজার করে নতুন সংক্রমণ হচ্ছে অন্ধ্রপ্রদেশে।

পশ্চিমবঙ্গে করোনার দাপট অব্যাহত। রেকর্ড সংখ্যক টেস্টের দিনই আক্রান্ত এবং মৃত্যুর নয়া রেকর্ড সৃষ্টি হল রাজ্যে। যার জেরে শনিবার মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৭২ হাজারের গণ্ডি ছাড়িয়ে গেল। আর গত গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন আরও ৪৮ জন। অর্থাৎ প্রতি ৩০ মিনিটে রাজ্যে ১ জন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।

তবে এতো কিছুর মধ্যেও সুস্থতার হার বৃদ্ধি পাওয়ায় খানিকটা স্বস্তিতে রয়েছে ভারত। দেশে এখনও পর্যন্ত ১১ লাখ ৪৫ হাজার ৬২৯ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ মোট আক্রান্তের ৬৫.৪৪ শতাংশই সেরে উঠেছেন চিকিৎসায়। গত ২৪ ঘণ্টায় ৫১ হাজার ২৫৫ জন সুস্থ হয়ে উঠেছেন।