ক্যান্সার প্রতিরোধে নিয়মিত খেতে পারেন এই ৫টি খাবার, জেনেনিন বিস্তারিত

ক্যান্সার রোগীর সংখ্যা দিন দিন যেন বেড়েই চলছে।যার ফলে চিন্তায় পরে যাচ্ছে মানুষেরা। কিন্তু জানেন কি ক্যান্সার থেকে বাঁচার উপায় আছে। আজ আমরা সেই নিয়েই আলোচনা করবো।আসুন তাহলে জেনে নেওয়া যাক যে যে খাবার খেলে ক্যান্সার রোগ থেকে বাঁচার উপায় আছে-

১. ব্রকলি
ক্যান্সার রোগ থেকে নিজেকে সরিয়ে রাখতে ব্রকোলির কোনো বিকল্প হয়না বললেই চলে। কারণ ব্রকোলির অন্দরে উপস্থিত ‘সালফোরাফেন’ নামক উপাদান শরীরে প্রবেশ করার পর এমন খেল দেখায় যে ক্যান্সার সেল সৃষ্টিকারি বিশেষ কিছু রাসায়নিক শরীর থেকে বেরিয়ে যেতে শুরু করে। ফলে এই মারণ রোগে আক্রান্ত হওয়ার কোনও আশঙ্কা আর থাকে না।

২-কমলা লেবু
এখন যেহেতু গরম কাল তাই কমলা লেবু পাওয়া যায় না। কিন্তু জানেন কি কমলা লেবু ক্যান্সারের থেকে বাঁচতে সাহায্য করে। আপনি যদি প্রতিদিন একটি করে কমলা লেবু খান তাহলে ক্যান্সার আপনার ধারের কাছেই বাচঁবে না।

৩-টমেটো
আপনি নিয়মিত একটা করে কাঁচা টমাটো খাওয়া শুরু করলে প্রস্টেট, এন্ডোমেটরিয়াল, লাং, প্রস্টেট এবং স্টমাক ক্যান্সারে আক্রান্ত হওয়ার কোনও আশঙ্কাই থাকে না।

৪-আদা
ক্যান্সার প্রতিরোধে আদার বিকল্প হয় না বললেই চলে। আপনি যদি প্রতিদিন আদা দিয়ে লাল চা বানিয়ে খান তাহলে ক্যান্সার আপনার ধারের কাছেই আসবে না।

৫-পালং শাক
বাঙালীদের প্রিয় এই শাকটিকে যদি রোজের ডায়েটে জায়গা করে দেন, তাহলে আর কোনও চিন্তা নেই। কারণ পালং শাকে উপস্থিত ভিটামিন সি, কে এবং অ্যান্টিঅক্সিডেন্ট যৌথ ভাবে ক্যান্সার সৃষ্টিকারী উপাদানদের মেরে ফেলে।